Thursday, January 29, 2009

ননক্যাচালিয় নির্বিবাদী কুশল বিনিময় পোস্ট


সক্কাল বেলা প্রথম কমেন্ট করেই দাগা খায়া গেলাম । দিনটা কোন ছাগুরে মাইনাস দিয়ে শুরু না করে ভাবলাম নামি দামি গুনিজন কে কে ব্লগে আছে দেখি আর তাদের সাথে কুশল বিনিময় করি । এই সত চিন্তা থেকেই বাবুয়া ভাইসাহেবরে জিগাইলাম আছেন কেমুন । উনি জবাব না দিয়ে ব্লক করে দিলেন ! যাউগ্গা, উনার ব্লগ, উনি যা করবেন সেইটা উনার মর্জি । ব্যাপারস না । এইখানে আমাগো কিছু কওনের নাই ।তো বাবুয়া ভাইসাহেব আমারে ব্লক করলেও যারা আমারে এহনতরি ব্লক করেনাই তাগোর খোজ খবর করতেই এই পোস্ট । প্রথম স্টেপ হিসেবে গত পোস্টের একটা আপডেট করা যায় ।০. বাবুয়া - ছেপ ১. হাসিব - জেনারেল২. মেঘ - ওয়াচড৩. তামিম ইরফান - জেনারেল৪. বিষাক্ত মানুষ - জেনারেল৫. আরণ্যক যাযাবর - সামু ব্লগরে আল-বিদা জানাইছেন ।৬. অচেনা বাঙালি - ব্যানড৭. সাধক শঙ্কু - ব্যানড (বছর খানেক পুরানা কেইস, বিশেষ বিবেচনায় ব্যান)৮. মেন্টাল - ব্যানড (বছর খানেক পুরানা কেইস, বিশেষ বিবেচনায় ব্যান)৯. রাশেদ - জেনারেল১০. ক-খ-গ - জেনারেল (দুই সপ্তাহ ধৈরা)১১. লাল মিঞা - ছেপ (কিন্তুক বিশেষ ব্যবস্থায় পোস্ট ফ্রন্ট পেজে আসে না । সাধক-মেন্টাল কেইস)১২. প্রশ্নোত্তর - ওয়াচ১৩. জহির আহমেদ - জেনারেল১৪. আরিফুর রহমান - জেনারেলআর কে কেমন আছেন ? কয়দিন একভাবে আছেন ? আপডেট দ্যান ।


৫৭ টি মন্তব্য
৩৪৪ বার পঠিত,

রেটিং দিতে লগ ইন করুন
পোস্টটি ১১ জনের ভাল লেগেছে, ১ জনের ভাল লাগেনি
এই লেখার লিংক টি আপনার বন্ধুকে পাঠান বন্ধ করুন
এই লেখার লিংক টি আপনার বন্ধুকে পাঠান বন্ধ করুন
আপনার নিজস্ব ই-মেইল ক্লায়েন্ট ব্যবহার করতে চাইলে এখানেক্লিক করুন
আপনার নাম :
আপনার ই-মেইল
আপনার বন্ধুদের ইমেইল
মেসেজ (নীচের মেসেজটি আপনার ইচ্ছেমত পরিবর্তন করুন hi, i have been reading a nice wonderful post in http://www.somewhereinblog.net and would like to share it with you. Here is the post link http://www.somewhereinblog.net/blog/diary/28903504 , please visit the link and rate it if you like. :-)
নিজেকেও একটি কপি পাঠান

১. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:২৭
হাসিব বলেছেন: !
২. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৩২
মেসবাহ য়াযাদ বলেছেন: আমি সব সময় ভালো থাকি। আমার কলিগ আর পরিচিত বন্ধুরা সব সময় ভালো থাকার জন্য আমাকে ঈর্ষা করে....তবু আমি সব সময় ভালো থাকি >>>>>
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৩৫
লেখক বলেছেন: আমিও ভালো হয়ে যাবো বলে ঠিক্করছি ।
৩. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৩৯
রাশেদ বলেছেন: আমারে ভুইলা গেলেন দেখি!
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৪৩
লেখক বলেছেন: এই জন্যই কুশল বিনিময় পোস্ট । কি অবস্থা ? জেনারেল নাকি ?
৪. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৪৫
লাল মিয়া বলেছেন: ক্যাচালের ভয়ে এক ভদ্রলোক একটু আগে আমার একটা অতিশয় নিরিহ কমেন্ট ডিলিট মাইরা আমারে ব্যানাইছে। টেকি ভাইরা কমেন্ট উদ্ধারের কায়দা বাৎলাইলে ঐটারে রিপোস্ট দিতারি। ঐখানে তারে কিছু ভদ্র কুশ্চেন করছিলাম। ঐগুলার জবাব পাওন জরুরি।
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৫০
লেখক বলেছেন: আম্রা সবাই ভদ্র হতে চাই । কমেন্ত পোস্ট আকারে দিতে পারেন । বাই দ্য ওয়ে, স্টাটাস কি ? ছেপ আছেন্নি ?
৫. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৫২
লাল মিয়া বলেছেন: হুবহু ঐ কমেন্টা দিতারুম কিনা জানি না। মানে বাক্যের গঠন একটু এদিক ওদিক হৈতারে। তয় দিতাছি। হয়তো ব্লগে প্রকাশে টিবি দেওনের লগে লগে অ্যাকশান হইবো।এখনো ছেপ আছি। কিন্তু কিছুই কওন যায় না এই ডায়নামিক ইশটাটাশের যুগে।
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:০৩
লেখক বলেছেন: দুধ ভাত সেনটেন্সে লেখেন ।
৬. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৫৩
কাক ভুষুন্ডি বলেছেন: ক-খ-গ ১৪ দিন্জাবৎ জিনারেল।
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৪:৫৫
লেখক বলেছেন: হে কৈ ? আইতে কন । সুক্দুক্ষের আলাপ করতে চাই উনার সাথে কিছু ।
৭. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:১৯
রাশেদ বলেছেন: হু, জেনারেল আছি এখনো।
৮. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:২৩
লাল মিয়া বলেছেন: Click This Linkআমি ছেপ তবে ফ্রন্ট পেইজ ব্যান।এই মাত্র টের পাইলাম। ওয়াহ্ ওয়াহ্
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:২৩
লেখক বলেছেন: আরেগ্জন বিশেষ ব্যবস্থায় ব্যান পাওয়া গেলো ।
৯. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:২৬
লাল মিয়া বলেছেন: ওরে চোদন!!!! এখন দেখি পুস্টের লিঙ্কও কাম করে না!!!!!!!!!এই পুস্টে আমি তারে জিগাইছিলাম :আপনার পোস্ট থিকা যেইটা স্পষ্ট বুঝা গেল আপনি আর যাই করেন অন্তত যে সময়ের কথা কইছেন সেই সময়ে ছাত্র ইউনিয়ন বা সিপিবি কোনটাই করেন নাই। এই খানে দুইটা ব্যাপার :১. ছাত্র ইউনিয়ন থিকা সরসরি সিপিবির মেম্বার হওয়া যায় না। অন্তত আপনে যেই সময়ের কথা কইতেছেন সেই সময়ে যাইতো না। গঠনতন্ত্র অনুসারে দুইটা আলাদা সংগঠন ছিল, সম্ভবত এখনো আছে। আলাদা কইরা পার্টির জন্য কাজ করতে হইতো ট্রেড ইউনিয়ন সেন্টার বা ক্ষেতমজুর সমিতিতে। সেইটা যথেষ্ট সময় সাপেক্ষ ব্যাপার ছিল। আপনে বলতেছেন যে ছাত্র অবস্থাতেই আপনে একই সাথে সিপিবি আর ছাত্র ইউনিয়ন থিকা বহি:স্কার হইছিলেন। আপনে ক্যাঠা যে এক্কেরে ছাত্র অবস্থাতেই ফাল দিয়া মণি সিং পর্যন্ত গেলেন গা?২. কমরেড মণি সিং এর নাম উচ্চারণ কইরাই আপনে বিষয়টারে আরো ক্যাচাইলেন। আপনে শুরু করছেন ১৯৮৩র ছাত্র আন্দোলন দিয়া। উপজেলা নিয়া বিতর্কের সময়কাল যতদুর মনে পড়ে ১৯৮৪-৮৫'র দিককার। আপনার মনে হয় স্মরনে নাই যে কমরেড মণি সিং ১৯৮০-৮১ থিকাই অসুস্থ ছিলেন। ১৯৮৪ থিকা উনি কানে প্রায় কিছুই শুনতেন না। এই সময় থিকা ১৯৯০ সালে মৃত্যু পর্যন্ত তিনি পার্টির কার্যক্রমে অনুপস্থিত ছিলেন। এর পরে বলছিলাম, এই ব্যাপারটা আগে কিলিয়ার করেন তারপরে আরো কইতাছি। ভদ্রলোক দিলেন কমেন্ট মুইছা। তার মানে কী দাড়াইলো?
২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:৩৫
লেখক বলেছেন: মানে দাড়াইলো যে উনি যে বিশেষ তালেবর লুক এইটা আপ্নে বুঝতে ব্যর্থ হৈছেন । এ্যালা বাকিটা কন ।
১০. ২৮ শে জানুয়ারি, ২০০৯ বিকাল ৫:৪৭
লাল মিয়া বলেছেন: বাকিটা হইলো উনি একজন সারভুদাই।
২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:০২
লেখক বলেছেন: উনার আসল নাম কি ? পাত্তা লাগাইতাম চাই আমার সার্কেলে ।
১১. ২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:২৪
রাশেদ বলেছেন: এই কমেন্ট মুছার কি হইলো! ভন্ডামি বাইর হইয়া যায় দেইখা! হা হা!
২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:২৪
লেখক বলেছেন: মানি লুক বৈলা কথা । আমি ছিভি রেডি কর্তেছি । উনার কাছে চাক্রি চামু ।
১২. ২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:৫৪
বিষাক্ত মানুষ বলেছেন: ফটু তো ব্যপক হইছে । প্রশ্নোত্তর উয়াচে গেছে গতকাল সম্ভবত
১৩. ২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৬:৫৭
লাল মিয়া বলেছেন: ব্যাটার আসল নাম জানলে তো হৈছিলোই
১৪. ২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৭:০৩
বিষাক্ত মানুষ বলেছেন: আমি খালি এক্টা খবর জান্তে চাই .. উনি কি সামুর প্রযোজনা কমিটির কোন মেম্বার ?
১৫. ২৮ শে জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৭:০৫
অক্ষর বলেছেন: জহির আহমেদ জেনারেল
১৬. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৮:৫৭
আরিফুর রহমান বলেছেন: আম্মো জেন্রেল!
১৭. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৮:৫৮
আরিফুর রহমান বলেছেন: সবাইরে সঙ্কলিত পাতা বাদ দিয়া ক্রমানুসারে পাতা ডিফল্ট করতে কৈলে কেমন হয়?(এইটার একটা ফিচার আছে, আমার ডিফল্ট ক্রমানুসারে)
২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:২৪
লেখক বলেছেন: এইটা ভালো বুদ্ধি ।
১৮. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:০১
ফিউশন ফাইভ বলেছেন: দুঃখজনক। সবার ব্যান তুলে নেওয়ার দাবি জানাই।
১৯. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:০৬
ক-খ-গ বলেছেন: আমি আর কি কমু, আমার ব্লগের দরজায় লিখা রাখছি " "সেফ" করিয়া লজ্জা দিবেন না!"
২০. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:১০
ভাইরাস! বলেছেন: সবার ব্যান তুলে নেওয়ার দাবি জানাই।
২১. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:১৬
মানুষ বলেছেন: বাবুয়া আমারে ব্লক করার পরও ছামুর পাতায় কেমনে কেমনে জানি ছেপ আছি। রহস্যময় ব্যাপার। আমিতো গরীব মানুষ!
২২. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:৩৩
হাসিব বলেছেন: কি কারনে এদ্দিন ধৈরা এতোগুলা নিয়মিত লুক ব্যান সেইটাই প্রশ্ন ।
২৩. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:৩৯
হাল্ক বলেছেন: হুমাইলাম। আমার জেনারেলত্ব আর ঘুচে না। কিছুটা বোরড।
২৪. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:৪১
আরিফুর রহমান বলেছেন: এই সঙ্কলিত পাতা এভয়েড করতে সবাইরে উদ্বুদ্ধ করনের একটা ডাক দেন। ক্রমানুসারেরে ডিফল্ট করলেই এইসব জেন্রেল নিয়া মাতম বন্ধ হবে।
২৫. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:৪৩
আরিফুর রহমান বলেছেন: তবে লগড্‌ অফ থাকলে কোন ডিফল্ট কাজ দেবে না। তখন সংকলিত নামের বালছালটাই বাধ্যতামুলক!
২৬. ২৮ শে জানুয়ারি, ২০০৯ রাত ৯:৫৬
প্রলয় হাসান বলেছেন: একমত মানুদা। বাবুয়া আমারেও ব্লক মারছে। কিন্তু আমার অপরাধটা কি বুঝতে পারতাছি না্। মনেহয় উনার ব্লগের ভিজিটিং লিস্ট দেখে দেখে ইচ্ছামত ব্লক করছে।
২৭. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ১:০৩
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-১"১৯৯৬-২০০২ সন পর্যন্ত আমার বৌ থাকতেন মিশিগান স্টেটের সাগিনাও সিটিতে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হায়ার স্টাডিজ লীভ নিয়ে তিনি তখোন নর্দান মিশিগান ইউনিভার্সিটিতে পি এইচডি শেষ করে একই ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছিলেন। "-------একটা প্রশ্ন ছিল উনার কাছে। নর্দান মিশিগান ইউনিভার্সিটি অবস্থিত মার্কেট(marquette)শহরে যা সাগিনাও(saginaw) থেকে প্রায় ৩৭০ মাইল দূরে।এত দূর থেকে কিভাবে পিএইচডি করছিলেন সেই প্রক্রিয়াটা একটু জানতে ইচ্ছা করছে।"আমি আমার ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স নিয়ে ওখানে গিয়ে জানতে পারলাম-আমাকে নতুন করে ড্রাইভিং লাইসেন্সের জন্য এপ্লাই করতে হবে। নিয়ম মত প্রথমেই আমার ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন করি। যদিও আমার ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স আছে-যা ওরা এলাউ করছেনা। ওখানকার প্রব্লেম হলো-ড্রাইভিং জানলেই কাউকে লাইসেন্স দিবেনা। আমাকে অনেকগুলো রোডের পজিশন,নাম-পরিচয়, পুলিশ স্টেশনের নাম এবং ওখানকার নিয়ম কানুন জানতেই হবে। "----------------------------------প্রথমত লাইসেন্স পাওয়ার জন্য রোডের পজিশন (!!!),নাম-পরিচয়, পুলিশ স্টেশনের নাম(!!!???)- জানতে হয় না।ট্রাফিক আইন আর গাড়ি চালাতে জানলেই হয়।সেটা ছাড়াও আর একটা যে ব্যাপার সেটা হলে মিশিগান ডিপার্টমেন্ট অফ মোটর ভেহিক্‌ল এর ওয়েব সাইটে নিচের কথাটা বড় বড় করে লেখা আছে,"Only U.S. citizens and residents with temporary or permanent legal presence may apply for a Michigan driver's license."উনি কি রেসিডেন্ট হিসাবে অ্যাপ্লাই করেছিলেন ?
২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ১:০৫
লেখক বলেছেন: হে: হে: হে: আপ্নের ব্যান হবার সময় ঘনায় আইলো বৈলা
২৮. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ১:২৩
অমিত বলেছেন: আরও আসতেছে, উনি কোন আমরিকায় গেছিল আল্লায় মালুম :-(কলম্বাস টাইপের কোনও ভুল করল নাকি আবার !
২৯. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ১:২৮
রাশেদ বলেছেন: এই পুস্ট ডিলিট খাওয়া ঠেকায় কেডা!
৩০. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ৩:১৫
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-২"গাড়ী কেনার কথাতো খুবই সামান্য বাড়ী কিনতে চাইলেও মাত্র ৫-১০% ডাউন পেমেন্টে ব্যাংক আর প্রমোটরেরা হুমড়ী খেয়ে পরে-লোন দিয়ে গাড়ী বাড়ীর মালিক বানানোর জন্য। ওদের ব্যাংক ইন্টারেস্ট খুবই কম। ৪% থেকে শুরু করে সর্বোচ্চ ৬%"-------ইকোনমির এই অবস্থায়ই লোয়েস্ট ইন্টারেস্ট রেট মনে হয় এখন ৪.৭৫%। ৪% একটু বেশি কম মনে হচ্ছে।তবে ডাউন পেমেন্ট অনেক বেশি দিলে সেটা হতে পারে। তবে সেটা ২০% এর থেকে অনেক বেশি হতে হবে।"ব্যাংকে টাকা জমা রাখবেন-ইন্টারেস্ট পাবেন সর্বোচ্চ মাত্র ৩%! "--------চেকিঙ একাউন্টে তো কোনও ইন্টারেস্ট নাই। আর সেভিংসে এর থেকে অনেক বেশি দেয়।"যদি সেকেন্ড হ্যান্ড মাত্র ২/৩ বতসর ইউজ করা গাড়ী কিনেন-তাহলে হয়ত ঐ ৩০ হাজার ডলারের গাড়ীটাই ৪/৫ হাজার ডলারে কেনা যায়।"----এতটা দাম কমা, তাও এত কম সময়ে ? যদি বড় কোনও অ্যাক্সিডেন্ট হয়ে থেকে, তাহলে সম্ভব। তা নাহলে, ;-) !!!"আমেরিকাতে বিভিন্ন স্টেটসে অনেক বাংলাদেশী থাক্লেও এখাঙ্কার বাংগালীদের ভিতর তফাত হলো-এরা সবাই উচ্চ শিক্ষিত এবং টেকনোক্রাট। বেশীর ভাগ অড জব, ডার্টি জবের (আমেরিকানরা যে সব কাজ নিজেরা করেনা-যেমন পয়নিঙ্কাষন,ক্লিনিং ইত্যাদি কাজকে ডার্টি জব বলে। যদিও আমি মনে করি-সকল পেশার কাজই সন্মান জনক। বরং অন্যের দেশ দখল করা, ধন সম্পদ লুট করা অনেক নোংড়া কাজ)বাঙ্গালীরা বাস করেন নিউইয়র্ক সিটিতে। নিউইয়র্ক সম্পর্কে অন্য সময় লিখবো।"--------এই ধরণের মন্তব্য করলে আসলে সেটার সংগে একটা স্ট্রং তথ্যসূত্র উল্লেখ করতে হয়।ডেট্রয়েটে পড়ন্ত অটো ইন্ডাস্ট্রি ছাড়া টেকের সেরকম কিছু নাই।টেক জবের স্ট্রংহোল্ড হলো সিলিকন ভ্যালি, রেডমন্ড (সিয়াটল), ভার্জিনিয়া এবং কিছুটা হলেও ফিনিক্সে। অরিগন আর আপস্টেট নিউ ইয়র্কেও (শব্দটা মনে হয় স্টেস্ট না) অবশ্য ইন্টেলের একটা বড় ক্যাম্পাস আছে।আর বায়োলজিকাল সায়েন্স হলে স্ট্রংহোল্ড বস্টন।আর নিউইয়র্ক আর এল এ তে অনেক ধরণের পেশজীবি থাকেন। আমেরিকান সহ অন্যান্য দেশের মানুষের মত সব ধরণের জবই তারা করেন।"পাইকারী বাজারকে ওরা বলে "Sam's Club"। সামস ক্লাবে আপনি যাবেন-অনেক বেশী বাজার করার জন্য। তা হতে পারে মান্থলী বাজার কিম্বা কোন পার্টী বাজার করা।ওখানে সব কিছুই বাল্ক কিনতে হবে। অর্থাত ওই বাজারে আপনি কোন কিছুই ৫ কেজির কম কিনতে পারবেননা। জাস্ট লাইক আওয়ার পাইকারী কাওরান বাজার! "----তথ্যে একটু ভুল। পাইকারী বাজার মাত্রই স্যামস ক্লাব না। এরকম দোকান আরও আছে। যেমন costco। এরকম অনেক দোকানের মধ্যে একটা হল স্যামস ক্লাব, যা ওয়াল মার্টের একটা অঙ্গ প্রতিষ্ঠান।"সামস ক্লাবে আপনি এ টু জেড সব জিনিষ কিনতে পাবেন। ওখান থেকে আপনি আপনার জন্য নতুন একটা বাড়ী পর্যন্ত কিনতে পাবেন।"স্যামস ক্লাব মনে হয় না বাড়ির জন্য ফাইনান্সিং করে। ইনসিওরেন্স প্রোগ্রাম থাকতে পারে, বাড়ির জন্যএর বেশি কিছু নাই। এরপরে উনি বাড়ি আর জমি সম্পর্কে যা তথ্য দিলেন আগা মাথা কিছুই বুঝলাম না। উনি কি প্রিইনস্টলড বাড়ি যা অনেক সময় টেমপোরারি কাজের জন্য ব্যবহৃত হয় (যেমন বড় কোনও কনস্ট্রাকশন সাইটের টেমপোরারি ওয়ার্কার অথবা একেবারেই গন্ডগ্রামের জনবসতি হিসাবে), সেটার কথা বললেন ?
৩১. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ৩:১৮
অমিত বলেছেন: ও আরও একটা ব্যাপার, উনি বললেন, "ওই বাজারে আপনি কোন কিছুই ৫ কেজির কম কিনতে পারবেননা। "।বুঝলাম না ! ঐখানে তো জামা, জুতা, ঘড়ি সবই পাওয়া যায়। সব কিছু কি আমাকে ৫ কেজি ধরে কিনতে হবে ?
৩২. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ৩:২৫
কঁাকন বলেছেন: হাসিব ভাই আপনি মনে হয় পার্মানেন্টলি প্রমোশন পাইছেন
৩৩. ২৯ শে জানুয়ারি, ২০০৯ রাত ৩:৩২
তামিম ইরফান বলেছেন: ২ দিনের ব্যান কইয়া ১০ দিন পর ছাড়ছে,এখন কয়দিন জেনারেল বানায় রাখে কে জানে।
৩৪. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৫:৫১
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-৩"ওদের প্রায় সব গাড়ীতেই নেভিকেশান সিস্টেম আছে। নেভিকেশান সিস্টেম হলো-গাড়ীতেই মনিটরে দেখা যায়/ জানা যায় আমি কোন রোড ধরে কোথায় যেতে পারবো সহজে। কোথায় ট্রাফিক জ্যাম নেই(যদিও ট্রাফিক জ্যামের প্রশ্নই ওঠেনা, তবে কখনো কখনো হয়), কোথায় বরফ জমে রোড ব্লক হয়ে নেই-ইত্যাদি! "------সব গাড়িতে "নেভিগেশান" সিস্টেম নাই, এমনকি ব্যাপারটা "প্রায় সব গাড়িতে" বলার পর্যায়েও এখনও যায় নি।ট্রাফিক জ্যামের তথ্যটা ভুল।সব বড় সিটিতেই ট্রাফিক জ্যাম আছে।"এক্টা বেশ বড় সংরক্ষিত বন এরিয়া পার হয়ে যেতে হয়। কানাডা সীমান্তের কাছে এই বনের নাম-"লেক-রজার্স রেইন ফরেস্ট"। "------মিশিগানে রেইনফরেস্ট ?"আবার হরিন কিম্বা চীতা বাঘের ছবি দিয়ে লেখা "ড্রাইভ স্লোলী, ডিয়ার/ লেপার্ড/ এলিফেন্ট ক্রসিং"-"------মিশিগানের রেইনফরেস্টে হাতি ?"মিঃ ওমর নায়গ্রা ইন(Niagara Inn) নামক একটা বড় হোটেলে সিট বুকিং এবং অনলাইন পেমেন্ট দিয়েছিলেন। "এরপর উনি Niagara Inn নামক হোটেলের রুম এবং অ্যামিনিটির অনেক বর্ণনা দিলেন। সামনের বছর ঐদিকে যাওয়া হবে। তাই ভাবলাম একটু হোটেলটা দেখে রাখি, ওখানে গেলে ঐটাতেই "সিট" বুকিং দিয়ে থাকব। রয়েল সুইট না হলেও, ম্যাঙ্গো পিপল সুইটই বা কম কি ! কিন্তু হোটেলের সাইটে যেয়ে মনে হল না যে কোনও রুম থেকে ফলস দেখা যায়। আর রয়েল সুইট নামেও কিছু নাই।আর Jugging machine, Physiotherapy machine জিনিসগুলা কি ভাই ?
৩৫. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:২৩
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-৪"আমার ছেলে কিড, ভায়রার মেয়েও সিক্সথ গ্রেডের স্টুডেন্ট। "---আগে তো একবার বললেন সে এইটথ গ্রেডের স্টুডেন্ট। দুইটা কি দুই সময়ের কথা ?"জন প্রতি টিকেট ১৫০ কানাডিয়ান ডলার!"-----খুব নামকরা কোনও গ্রুপের কনসার্টে সামনের দিকের সারির টিকিটের দাম এরকম হয়ে থাকে, (অরিজিনাল প্রাইস, ব্ল্যাক না)। খুব নামকরা কোনও অভিনেত্রী নাকি ? মানে অ্যান্জেলিনা জোলি টাইপের কেউ ছিল ?যাই হোক, টিকিট সার্চ দিতে যেয়ে নিচেরটা পেলাম,Dates: Friday, January 23 - February 22, 2009 Times: Evenings @ 7pm: Thursday, Friday, Saturday Matinees @ 2pm: Saturday & Sunday Venue / location: ConocoPhillips Theatre in Glenbow Museum Ticket prices: $28-38 [includes admission to Glenbow Museum exhibits] "বাচ্চা পেঙ্গুঈন পাখীর মোলায়েম পালকের তৈরী একটা জ্যাকেট কিনি ৬৫০ ডলারে। "------পেঙ্গুঈন পাখীর পালকের জ্যাকেট ?"আমেরিকাতে খাবারের উপড় কোন ট্যাক্স পে করতে হয়না-"----ভুল তথ্য।
৩৬. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:২৮
তামিম ইরফান বলেছেন: খাইছে!!! এইটা দেখি বিশ্ব চাপাবাজ.....সে আসলেই ড্যান্স দেখতে দুবাই গেছিলো নাকি যাত্রা তে প্রিন্স রোজীনার নাচ দেখছে কে জানে
৩৭. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:৪৩
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-৫"তারপর ২০ জনের দল নিয়ে বিরাট আকারের প্যারাসুটে করে প্রায় ১০০ ফিট উপর থেকে ১৫ মিনিটের এক একটা ট্রিপ ঘুড়িয়ে আনা হলো। ঐ প্যাড়াসুট নীচ থেকে একধরনের সুতা দিয়ে নিয়ন্ত্রণ করা হয়।ওখানে গ্লাইডারেও চড়া যায়।টিকেট কেটে ১৬ বছরের উপড় বয়স-তেমন সবাই গ্লাইডারে চড়ে আকাশে উড়তে পারে। আমাদের ভিতর অন্য কেঊ ভয়ে গ্লাইডারে চড়তে রাজী না হওয়াতে শেষ পর্যন্ত আমি আমি একাই গ্লাইডারে ২০ মিনিট ঘুড়ে আসি নায়াগ্রার কুয়াশাচ্ছন্ন কুহেলিকার ভিতর। "---------------------------যেই দুইটা রাইডের কথা বললেন, তার তো মনে হয় একটাও নাই ঐখানে।
৩৮. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:৪৬
কঁাকন বলেছেন: এইটা তো আর ননক্যাচালীয় পোষ্ট থাকতেসে না লাবন্যলাকীরে মনে পরে
৩৯. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:৫১
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-৬এইটা আসলে পুরাটাই ক্লাসিক, বলার কিছু নাই। থাম্বস আপ, ক্যারি অন, চালিয়ে যান....Click This Link
৪০. ২৯ শে জানুয়ারি, ২০০৯ ভোর ৬:৫৬
তামিম ইরফান বলেছেন: খেক খেক.....।হাবুয়ার ভান্ডা দেকি ফুটে গেলো
৪১. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:০০
অমিত বলেছেন: আমেরিকার কড়চা-৭"পুর্বে আমি বস্টনে পড়া লেখা করা কালীন অনেক বার NY-NJ বেড়িয়েছি।"-----এই কথা এত পরে ? হায় হায় ! তা কোথায় পড়তেন ভাই ?
৪২. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:১০
তামিম ইরফান বলেছেন: ঢাকায় বস্টন নামে ইংলিশ মিডিয়াম একটা স্কুল আছে:
৪৩. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:২৫
অমিত বলেছেন: না না সেটা হইতেই পারে না। নিদেনপক্ষে হার্বাট অথবা এম আই টি !
৪৪. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:২৭
তামিম ইরফান বলেছেন: উনি তো বিরাট ঘ্যানি মানুষ তাইলে
৪৫. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:৩৩
অমিত বলেছেন: প্রাতঃস্মরণীয়
৪৬. ২৯ শে জানুয়ারি, ২০০৯ সকাল ৭:৩৪
আসিফ রহমান বলেছেন: সারভুদাই বাভুয়া তো দেখা যায় বিরাট ইলুমদার লোক। কলম্বাসের কেইস হইতে পারে বলা যায় না। ওনাকে সরল পেয়ে কেউ হয়তো মিশিগানে হাতি দেখিয়ে দিয়েছে।

No comments: